Calcutta City Civil Court Recruitment 2024 – অষ্টম শ্রেণি পাশে group -D কর্মী নিয়োগ, বয়সসীমা ১৮ থেকে ৪০।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Calcutta City Civil Court Recruitment 2024 – রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য নতুন একটি খুশির খবর। কলকাতা সিটি সিভিল কোর্ট দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব চাকরিপ্রার্থীরা মোটা বেতনের চাকরির খোঁজ করছেন তাদের জন্য খুবই সুবর্ণ সুযোগ।

এখানে ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে পারবে। আবেদন পদ্ধতি কি হবে? বয়স সীমা কি থাকছে? মাসিক বেতন কত হবে? ইত্যাদি সমস্ত বিষয় নিয়েই আজকের এই প্রতিবেদনটি অবশ্যই সমস্ত বিজ্ঞপ্তি প্রথম থেকে শেষ অব্দি পড়বেন বুঝবেন তবেই নিজের দায়িত্বে আবেদন সম্পূর্ণ করবেন।

নিয়োগ সংস্থাকলকাতা সিটি সিভিল কোর্ট
পদের নামEnglish Stenographer, Group-D (Peon) ‌
মোট শূন্যপদনিচে উল্লেখ করা আছে
আবেদন মাধ্যমঅনলাইন
আবেদনের শেষ তারিখ ১৮/০৭/২০২৪

নতুন চাকরির খবর – রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ

পদের নাম ও শূন্যপদ

(১) এখানে যে পদগুলিতে নিয়োগ করা হবে সেই পদগুলির নাম হল – English Stenographer, Group-D (Peon) ‌

(২) এখানে মোট ১৬ জন প্রার্থীকে নিয়োগ প্রদান করা হবে।

বয়সসীমা ও বেতন (Calcutta City Civil Court Recruitment 2024)

(১) উল্লেখিত পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে হতে হবে। আবেদন করার ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন। আরো বিস্তারিত জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখতে পারেন।

(২) এই পদে যাচাইকরনের পর নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে সর্বনিম্ন ১৭,০০০/- টাকা থেকে সর্বোচ্চ ৪৩,৬০০/- টাকা দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

যেসকল ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করবেন ভাবছেন তাদের উদ্দেশ্যে বলা হচ্ছে এখানে আবেদন (Calcutta City Civil Court Recruitment 2024) করার জন্য প্রার্থীদের নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে। ইচ্ছুক আবেদনকারীদের স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে।

এছাড়া আবেদন কারীদের কম্পিউটার সম্বন্ধে জ্ঞান থাকতে হবে। অবশ্যই সমস্ত কিছু তথ্য বিস্তারিত জানতে গেলে সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে বুঝে তবে নিজের দায়িত্বে আবেদন সম্পন্ন করতে পারেন।

এই বিজ্ঞপ্তি কোথা থেকে প্রকাশ হয়েছে

www.calcuttahighcourt.gov.in এই পোর্টালে পাওয়া তথ্য অনুযায়ী আপনাদের সামনে তুলে ধরেছি, আবেদন করার আগে অবশ্যই সমস্ত তথ্য যাচাই করবেন বুঝবেন তারপরে নিজের দায়িত্বে আবেদন করবেন।

আবেদন মূল্য কি আছে?

এখানে আবেদন করার জন্য সকল প্রার্থীদের নোটিফিকেশনের নিয়ম অনুসারে আবেদনমূল্য জমা দিতে হবে । অবশ্য আবেদনপত্র পূরণের  আগে সমস্ত কিছু তথ্য যাচাই করবেন বুঝবেন তবেই নিজের দায়িত্বে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।

নিয়োগ প্রক্রিয়া (Calcutta City Civil Court Recruitment 2024)

এখানে উপযুক্ত বয়সসীমা ও যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের নির্দিষ্ট যাচাইকরণ পদ্ধতির মাধ্যমে নিয়োগ প্রদান করা হবে। ইচ্ছুক আবেদনকারীদের লিখিত পরীক্ষা এবং ব্যক্তিত্ব পরীক্ষার মাধ্যমে যাচাই করা হবে। আরো ভালোভাবে জানার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করুন দেখুন যাচাই করুন তবেই নিজের দায়িত্বে আবেদন সম্পন্ন করুন।

কিভাবে আবেদন করতে হবে

১) এখানে আবেদন করতে হলে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

২) সর্বপ্রথম সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে হবে।

৩) এরপর নির্ভুলভাবে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করতে হবে।

৪) তারপরে যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলিকে নির্দিষ্ট সাইজ মত আপলোড করতে হবে।

৫) সর্বশেষ নির্দিষ্ট ডেট এবং টাইম এর মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। ৬) আরো ভালোভাবে জানার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করুন দেখুন যাচাই করুন তবেই নিজের দায়িত্বে আবেদন সম্পন্ন করুন।

গুরুত্বপূর্ন তারিখ

আবেদন প্রকাশের তারিখ১৮/০৬/২০২৪
আবেদনের শেষ তারিখ১৮/০৭/২০২৪

প্রয়োজনীয় লিঙ্ক

🌐 অফিশিয়াল ওয়েবসাইটwww.calcuttahighcourt.gov.in
📄 অফিশিয়াল বিজ্ঞপ্তি –Download PDFDownload Now
Apply OnlineClick Here

নতুন চাকরির খবর – ভারতীয় পোস্ট অফিসে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরি

বিঃদ্রঃ– উপরের তথ্যগুলো কেবলমাত্র ছাত্র – ছাত্রীদের কাজের উদ্দেশ্য। wbtak.com শুধুমাত্র বিভিন্ন সরকারি চাকরি,সরকারি প্রকল্প, স্কুল-কলেজের খবর ইত্যাদি বিষয়ে আপডেট দেওয়ার জন্যই তৈরি করা। এটা কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। wbtak.com সর্বদা চেষ্টা করে নির্ভুল আপডেট প্রকাশ করার তবুও আমাদের অবচেতন মনে যদি কোন ভুল হয়ে যায় যেমন (পদের নাম, শূন্যপদের সংখ্যা, আবেদন করার লাস্ট তারিখ ইত্যাদি) বিষয়ে ভুলের জন্য আমরা দায়ী নই।