Summer Vacation New Notice – গরমের ঠেলায় ফের ছুটি স্কুলগুলিতে? নাকি মর্নিং স্কুল চালু? বিরাট আপডেট দিল শিক্ষা দপ্তর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Summer Vacation New Notice – দক্ষিণবঙ্গে বৃষ্টির আশায় চাতকের মত অপেক্ষা করার পর আপাতত ব্যাঙের বিয়ে দিতেই বাকি রয়েছে। বাংলায় বর্ষা প্রবেশ করলেও দক্ষিণবঙ্গের ছিটেফোঁটা বৃষ্টির দেখা মেলেনি। একদিকে চলছে ব্যাপক তাপ প্রবাহ।

অন্যদিকে আবার আর্দ্রতা জনিত অস্বস্তি। সব মিলিয়ে চরম দুর্বিসহ পরিস্থিতি চলছে দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে। ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। সেক্ষেত্রে ছোট ছোট পড়ুয়াদের বিদ্যালয়ে যেতে বেশ বেগ পেতে হচ্ছে।

দীর্ঘদিন গ্রীষ্মের ছুটি কাটিয়ে স্কুলগুলি (Summer Vacation New

Notice) খুলে গেলেও এখনো পর্যন্ত শিশুদের অ্যাটেনডেন্স যথেষ্ট কম। অনেক সময় প্রচন্ড গরমের মধ্যে ক্লাস করতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছে বাচ্চারা। তাপমাত্রা আর আবহাওয়ার পরিস্থিতির কথা বিবেচনা করে, তাই আবারও নতুন সিদ্ধান্তের পথে হাঁটলো রাজ্য সরকার।

বিনামূল্যে অতিরিক্ত রেশন দেওয়া হবে! সম্পূর্ণ সুখবরটি জানুন এখনই

কিন্তু আবারো যদি গ্রীষ্মের ছুটি দেওয়া হয় তাহলে (Summer Vacation New Notice) পড়াশোনার ওপর যে প্রভাব পড়বে তা বলাই বাহুল্য। আবার এই গরমের মধ্যে ক্লাস করতে গিয়ে নাজেহাল অবস্থা বাচ্চাদের।

(Summer Vacation New Notice)

সবদিক বিচার বিবেচনা করে এবার বড় সরল সিদ্ধান্ত নিলো রাজ্য সরকার। সরকারি ও সরকার পোষিত শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে গত ২২ এপ্রিল থেকে ছুটি ঘোষণা করা হয়। ৯ জুন পর্যন্ত গ্রীষ্মকালীন ছুটি কাটিয়ে বিদ্যালয়গুলি খুলেছে ১০ জুন।

স্কুলে এবার ফ্রি WIFI ইন্টারনেট পরিষেবা! কোন কাজে ব্যবহার হবে এই ইন্টারনেট?

Summer Vacation New Notice – কিন্তু প্রচণ্ড গরমের কারণে অনেকেই বিদ্যালয়ে গড় হাজির থাকছে। এখনো পর্যন্ত রাজ্যের বিভিন্ন অংশে তারপর প্রবাহ চলছে। তাই এই পরিস্থিতির ওপর বিবেচনা করে বিদ্যালয়ে ক্লাসের সময়সীমা পরিবর্তন করার পাশাপাশি আংশিক ছুটি দেওয়ার নির্দেশিকা জারি করল স্কুল শিক্ষা দপ্তর।

শিক্ষা দপ্তরের নতুন বিজ্ঞপ্তি অনুসারে, বিদ্যালয় কর্তৃপক্ষ চাইলে ক্লাসের সময়সূচি পরিবর্তন করতে পারবে। বিভিন্ন অঞ্চলের আবহাওয়ার কথা মাথায় রেখে এবং তাপপ্রবাহের পরিস্থিতির ওপর নির্ভর করে ক্লাস করানোর সিদ্ধান্ত নিতে পারবে সরকার পোষিত প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক বিদ্যালয় গুলি। চাইলে সকালে স্কুল খুলে ক্লাস করাতে পারবে। গত ১২ জুন এই পরামর্শের সম্মতি জানিয়েছে স্কুল শিক্ষা কমিশনার, স্কুল শিক্ষা অধিদপ্তর ও পশ্চিমবঙ্গ সরকার।

Notice PDF DownloadClick Here

RPF কনস্টেবল হতে চান? RPF এর মাসিক বেতন? সবটাই এই প্রতিবেদনে