Yuvasree Prakalpa Apply Online 2024 – রাজ্যে বেকার যুবক-যুবতীদের জন্য যুবশ্রী প্রকল্প, যোগ্যতা, প্রকল্পের সুবিধা সমস্ত কিছু তথ্য একসাথে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Yuvasree Prakalpa Apply Online 2024- রাজ্য সরকারের তরফে রাজ্য বাসীর জন্য বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সুবিধার হাত বাড়িয়ে দেন। রাজ্যের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বিভিন্ন প্রকল্প চালু করেছেন রাজ্য সরকার। সেরকমই রাজ্য সরকারের তরফে রাজ্যের বেকার যুবক-যুবতীদের ঠিক প্রকল্প নিয়ে আলোচিত হতে চলেছে আজকের এই প্রতিবেদনে। ব্যাংক একাউন্ট থাকলেই মিলবে এই প্রকল্পের সুবিধা হিসাবে প্রতি মাসে ১৫০০ করে টাকা। আপনি যদি একজন বেকার যুবক-যুবতী হয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি আপনার জন্য।

প্রধানমন্ত্রী স্বনিধি যোজনা, আবেদন করলে মিলবে ৫০,০০০ টাকা।

রাজ্যের বেকার যুবক-যুবতীদের উদ্দেশ্যে চালু হওয়া প্রকল্পের নাম কি ? এই প্রকল্পে কিভাবে আবেদন করতে হয় ? এই প্রকল্পের জন্য কি যোগ্যতার প্রয়োজন ? আবেদন করার জন্য কি কি ডকুমেন্টসের প্রয়োজন ? ইত্যাদি বিস্তারিত তথ্যের উত্তর জানতে হলে অবশ্যই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ অবধি অধ্যায়ন করতে হবে।

Yuvasree Prakalpa Apply Online 2024- রাজ্য সরকার রাজ্যের ছাত্র ছাত্রীসহ বেকার যুবক যুবতীদের জন্য বিভিন্ন প্রকল্পের মধ্যে অন্যতম একটি প্রকল্প হল যুবশ্রী প্রকল্প। এই প্রকল্প থেকে রাজ্যের বেকার যুবক-যুবতীরা প্রতিমাসে ১৫০০ টাকা সুবিধা হিসাবে পাবে। এই প্রকল্পে আবেদনকারী বেকার যুবক-যুবতীরা উপযুক্ত যোগ্যতাগুলি থেকে থাকলে প্রতিমাসে ১৫০০ টাকা করে পাবে।

এই যুবশ্রী প্রকল্প থেকে রাজ্যের বেকার যুবক-যুবতীরা গত ২০১৩ সালের ১লা অক্টোবর থেকে সুবিধা পেয়ে আসছে। যে সকল যুবক-যুবতীরা এখনো পর্যন্ত এই প্রকল্পে যুক্ত হতে পারেননি কিংবা প্রকল্প বিষয়ে বিস্তারিত জানেননি তারা প্রকল্প সংক্রান্ত বিস্তারিত প্রতিবেদন সহকারে জেনে নিন।

প্রকল্পের সুবিধাবলী

এই প্রকল্প থেকে রাজ্যের বেকার যুবক যুবতীরা নিচের সুবিধাগুলি পেয়ে থাকবেন।

প্রকল্পের জন্য প্রয়োজনীয় যোগ্যতা

এই প্রকল্পে যুক্ত হওয়ার জন্য ইচ্ছুক যুবক-যুবতীদের নিচের যোগ্যতাগুলি থাকতে হবে।

১) আবেদন প্রার্থীকে বেকার যুবক যুবতী হতে হবে। অর্থাৎ আবেদনকারী প্রার্থীকে কোনরকম সরকারি বা বেসরকারি কাজের সঙ্গে যুক্ত থাকা চলবে না।
২) ইচ্ছুক আবেদন প্রার্থীর Yuvasree Prakalpa Apply Online 2024 বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
৩) আবেদনকারী যুবক-যুবতীদের কোনো স্বিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণী পাস যোগ্যতা থাকতে হবে।
৪) আবেদনকারী বেকার যুবক-যুবতীদের এমপ্লয়মেন্ট ব্যাংকে নাম থাকতে হবে।

এই প্রকল্পে কিভাবে আবেদন জানাবেন ?

যে সকল বেকার যুবক যুবতীরা এই প্রকল্পে এখনো যুক্ত হননি তারা নিচের পদ্ধতি অনুসরণ করে সহজে যুক্ত হতে পারবে। এই প্রকল্পে অনলাইনের মাধ্যমে যুবক-যুবতীরা আবেদন জানাতে পারবে। আবেদন জানানোর জন্য www.employmentbankwb.gov.in এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের সঠিক যাবতীয় তথ্য সহকারে নির্মূল ভাবে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তারপর রেজিস্টেশন করা আবেদনপত্রটির প্রিন্ট আউট কপি সহ প্রয়োজনীয় ডকুমেন্টস যেমন আবেদন প্রার্থী আধার কার্ড / ভোটার কার্ড/ পাসপোর্ট সাইজের ফটোকপি/ ব্যাংক একাউন্ট সংক্রান্ত নথিপত্র, শিক্ষাগত যোগ্যতার নথিপত্র যুক্ত করে   এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জে জমা দিতে হবে।

Apply Link – Click Here

রাজ্য নতুন সেবা সখী প্রকল্প, আবেদন করলেই ৭৫০০ টাকা