All Recruitments are Closed Update – কপাল পুড়লো চাকরি প্রার্থীদের! নিয়োগ প্রক্রিয়া অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাজ্যে, কিন্তু কেন?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

All Recruitments are Closed Update -ভবিষ্যৎ একেবারেই অনিশ্চিত পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের। সমস্ত চাকরির পরীক্ষা বন্ধ হয়ে গেল রাজ্যে। মনে করা হচ্ছিল লোকসভা নির্বাচনের পর চাকরির পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে। কিন্তু সেই গুড়ে বালি। আর কোনো নতুন চাকরির পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে না এই রাজ্যের জন্য। তাই যে সকল চাকরি প্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির আশায় বসে রয়েছেন, তারা আশাহত হবেন এই ঘোষণায়।

বিনামূল্যে অতিরিক্ত রেশন দেওয়া হবে! সম্পূর্ণ সুখবরটি জানুন এখনই

কিন্তু হঠাৎ করে কেন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হবে না এ রাজ্যে? এর পেছনে রয়েছে কি কারন? তাহলে কি ভবিষ্যৎ একেবারেই অনিশ্চিত পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য? সম্প্রতি হাইকোর্টের নির্দেশে এ রাজ্যের ২০১১ সালের পর থেকে সমস্ত ওবিসি সার্টিফিকেট বাতিল করে দিয়েছে। হিসেব করলে দেখা যায় প্রায় পাঁচ লাখেরও বেশি ওবিসি সার্টিফিকেট বর্তমানে বাতিল।

All Recruitments are Closed Update

রাজ্য সরকারের পক্ষ থেকে হাইকোর্টের ওবিসি সার্টিফিকেট বাতিল সংক্রান্ত রায়ের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দারস্ত হতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন তারই তোরজোর চলছে। হাইকোর্টের বিচারের স্থগিতাদেশ পেতেই সুপ্রিম কোর্টে এই মামলা নিয়ে যেতে চলেছে রাজ্য সরকার। এরপর সুপ্রিম কোর্টের বিচার অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বেশিরভাগ চাকরির পরীক্ষাতে ওবিসিদের জন্য আলাদা করে আসন সংরক্ষিত থাকে। বয়সের ক্ষেত্রে (All Recruitments are Closed Update) ছাড় পাওয়ার পাশাপাশি, আবেদন মূল্যসহ বিভিন্ন বিষয়ের ক্ষেত্রে সুবিধা পেয়ে থাকেন তারা। তাই ওবিসি সার্টিফিকেট সংক্রান্ত জটিলতা তৈরি হওয়ার কারণে এখনই চাকরি সংক্রান্ত কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা সম্ভব হবে না পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে।

সুপ্রিম কোর্ট যতদিন না পর্যন্ত কোন সিদ্ধান্ত নিচ্ছে অথবা কলকাতা হাইকোর্টের বিচারের যতদিন না (All Recruitments are Closed Update) পর্যন্ত স্থগিতাদেশ জারি করা হচ্ছে ততদিন কোনরকম সরকারি কর্মী নিয়োগ হবে না এই রাজ্যে। তবে আবার কবে সরকারি চাকরির পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে সেই বিষয়ে কিছু জানানো হয়নি।

আপাতত অনির্দিষ্টকালের জন্য চাকরির পরীক্ষা এবং বিজ্ঞপ্তি প্রকাশ বন্ধ। আগের সুপ্রিম কোর্ট ওবিসি সার্টিফিকেট সংক্রান্ত জটিলতার সমাধান করুক, তারপরই হবে এ রাজ্যে নিয়োগ। লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার কয়েক দিনের মধ্যেই এই ধরনের সমস্যায় পড়তে হলো চাকরি প্রার্থীদের।

স্কুলে এবার ফ্রি WIFI ইন্টারনেট পরিষেবা! কোন কাজে ব্যবহার হবে এই ইন্টারনেট?