BSNL WB Recharge Plan – দ্রুত কিনুন BSNL সিম! এক মাসের Unlimited ডেটা থেকে Call, মাত্র ১৯ টাকায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

BSNL WB Recharge Plan – দেশের বৃহত্তম টেলিকম সংস্থাগুলি হঠাৎ করেই রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করেছে। তাই ফোন চালু রাখতে এবং বিভিন্ন প্রয়োজনে বাধ্য হয়ে রিসার্চ করতেই হবে মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্নবিত্ত মানুষদের।

কিন্তু BSNL এর পক্ষ থেকে খুব কম দামে রিচার্জ পরিষেবা দেওয়া হচ্ছে সাধারণ মানুষের জন্য। তাই দেশের প্রথম সারির টেলিকম সংস্থাগুলি ছাড়াও BSNL বেছে নিতে পারেন আপনিও।

রিলায়েন্স জিও হোক বা এয়ারটেল কিংবা ভোডাফোন আইডিয়া, প্রত্যেকটি টেলিকম কোম্পানি নিজেদের মোবাইল টারিফ প্ল্যানগুলোর রিচার্জ বৃদ্ধি করেছে। প্রায় ২৫ শতাংশ পর্যন্ত দাম বাড়ানো হয়েছে প্রত্যেকটি রিচার্জের।

BSNL WB Recharge Plan

এরই মধ্যে মধ্যবিত্তের কাছে আশার আলো BSNL বা ভারতীয় সঞ্চার নিগম লিমিটেড। মাত্র১৯ টাকা রিচার্জ করে এক মাস পর্যন্ত চালানো যাবে। মূল্য বৃদ্ধির বাজারেও বিএসএনএলের রিচার্জ প্ল্যান হলো সব থেকে ন্যূনতম।

রাজ্য নতুন সেবা সখী প্রকল্প, আবেদন করলেই ৭৫০০ টাকা

ভারত সরকার পরিচালিত এই কোম্পানি বিভিন্ন সময়ে সাধারণ মানুষের জন্য সুলভ মূল্যে রিচার্জ প্ল্যান নিয়ে আসে। ৫০ টাকা নিচেও রয়েছে বেশ কিছু প্ল্যান। কোম্পানির তরফ থেকে সবথেকে ন্যূনতম টাকার যে প্ল্যান রয়েছে সেটি হলো ১৯ টাকার রিচার্জ প্ল্যান। মাত্র 19 টাকা রিচার্জ করলে এক মাসের জন্য নিশ্চিন্ত হয়ে যান।

BSNL এর ১৯ টাকার (BSNL WB Recharge Plan) এই রিচার্জ প্লানে কুড়ি পয়সা হারে মোবাইল কলিং এর সুবিধা পাবেন গ্রাহকরা। রিচার্জের টাকা শেষ হয়ে গেলে পুরো ৩০ দিনের জন্য ইনকামিং কল চালু থাকবে আপনার মোবাইল নাম্বারে।

তবে ১৯ টাকার সর্বনিম্ন রিচার্জ প্ল্যান ছাড়াও ২২ টাকার একটি রিচার্জ প্ল্যান রয়েছে BSNL কোম্পানির। এই প্রিপেইড রিচার্জ প্ল্যানের মাধ্যমে ৯০ দিন অর্থাৎ তিন মাস কলিং সুবিধা মিলবে।

শুধু তাই নয় ২২ টাকার এই রিচার্জ প্লানে পাওয়া যাবে এস টি ডি কলিং এর সুবিধা। সেক্ষেত্রে ৩০ পয়সা প্রতি মিনিটে চার্জ করা হবে।

তবে এই দুটি রিজার্ভ প্ল্যান এর ক্ষেত্রে কোন রকম ইন্টারনেট পরিষেবা পাবেন না গ্রাহকরা এই কোম্পানির তরফে ইন্টারনেট সহ কলিং পরিষেবা দেওয়া হয় মাত্র ৪৯ টাকার রিচার্জ প্ল্যানের মাধ্যমে। সেক্ষেত্রে কুড়ি দিনের জন্য মোট ১০০ মিনিটের কলিং পরিষেবা এবং ১ জিবি মোবাইল ডাটা পাবেন গ্রাহকরা।

জিও এয়ারটেল কিংবা ভোডাফোন আইডিয়ার রিচার্জ করতে গিয়ে যেসব গ্রাহকরা হিমশিম খাচ্ছেন তাদের আর চিন্তার কোন রকম কারণ নেই। ইতিমধ্যেই এই কোম্পানির যে paln গুলি রয়েছে সেই রিচার্জ প্ল্যান গুলি দিয়ে রিচার্জ করুন আর সাশ্রয় করুন। BSNL কোম্পানির এই রিচার্জ প্ল্যান গুলো প্রত্যেকটি ভীষণ লাভজনক।

স্কুলে এবার ফ্রি WIFI ইন্টারনেট পরিষেবা! কোন কাজে ব্যবহার হবে এই ইন্টারনেট?