Summer Vacation New Notice Update – তীব্র তাপপ্রবাহ! বন্ধ হতে চলেছে এই রাজ্যের স্কুলগুলি! কতদিন থাকবে ছুটি? জানুন…

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Summer Vacation New Notice Updateতীব্র তাপ প্রবাহের কারণে আবারও গরমের ছুটি পড়ে গেল এই রাজ্যের স্কুলগুলিতে। এই তীব্র রোদ গরমের মধ্যে স্কুলে যেতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছে ছাত্রছাত্রীরা। মাঝে ঝড় বৃষ্টি হওয়ায় একটু তাপমাত্রা কমলেও, ফের দেশে জোরে চলছে তারপর প্রবাহ।

বিনামূল্যে অতিরিক্ত রেশন দেওয়া হবে! সম্পূর্ণ সুখবরটি জানুন এখনই

বৃষ্টির দেখা নেই। ক্যালেন্ডার অনুযায়ী এখন বর্ষাকাল হলেও বর্ষা আসেনি। সেই কারণে রীতিমতো বাধ্য হয়ে এই রাজ্যের রাজ্য সরকারের পক্ষ থেকে গরমের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

এমনিতেই পরীক্ষার সিলেবাস কভার করতে হবে ছাত্রছাত্রীদের। অন্যদিকে আবার প্রচন্ড গরমের কারণে নাজেহাল অবস্থা। শিক্ষার আগে স্বাস্থ্যের কথা চিন্তা করে এবং ছাত্র-ছাত্রীদের সুরক্ষা প্রদান করতে গরমের ছুটি ঘোষণা করা হলো রাজ্যে। এল নিনোর প্রভাবে এই বছর তাপমাত্রার পারদ পৌঁছে যায় ৪৫ ডিগ্রির ঘরে।

এপ্রিলের মাঝামাঝি সময় থেকে শুরু হয়ে গিয়েছিল তীব্র তাপপ্রবাহ। গরমের ছুটি ঘোষণার নির্দিষ্ট সময় আগে থেকেই ছুটি দেওয়া হয়েছিল স্কুলগুলিতে। এক মাসেরও বেশি সময় ধরে বন্ধ ছিল রাজ্যের সরকারি এবং সরকার পোষিত স্কুলগুলি।

RPF কনস্টেবল হতে চান? RPF এর মাসিক বেতন? সবটাই এই প্রতিবেদনে

তার ওপরে লোকসভা নির্বাচন ছিল। ৪ঠা জুনের পর স্কুল গুলি খুলে গেলেও ক্লাস শুরু হয়নি। বিদ্যালয়ের পরিবেশ যাতে ছাত্রছাত্রীদের গঠন (Summer Vacation New Notice Update)পাঠানোর উপযোগী করে তোলা হয় সেই জন্য শিক্ষক শিক্ষিকা এবং অশিক্ষক কর্মচারীদের স্কুলে যেতে বলা হয়েছিল ১০ তারিখ পর্যন্ত। তারপরে ছাত্র-ছাত্রীদের জন্য খুলে দেওয়া হয় বিদ্যালয়। বিদ্যালয় গুলি খুলে যাওয়ার সঙ্গে সঙ্গে জোর কদমে পঠন-পাঠন শুরু হয়ে গিয়েছে। সিলেবাস শেষ করতে তৎপর ছাত্রছাত্রী থেকে শিক্ষক শিক্ষিকারা।

Summer Vacation New Notice Update

তবে প্রচন্ড গরমের মধ্যে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যের সুরক্ষার কথা বিবেচনা করে ফের গরমের ছুটি বাড়িয়ে দেওয়া হলো জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত। তবে বলে রাখি, পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ বা পশ্চিমবঙ্গ উচ্চ শিক্ষা সংসদের পক্ষ থেকে এই রাজ্যের স্কুলগুলিতে ছুটি ঘোষণা করা হয়নি। এই পদক্ষেপ গ্রহণ করেছে উত্তর প্রদেশের সরকার।

সে রাজ্যের সরকারের কাছে লিখিত ভাবে গরমের ছুটি বাড়ানোর স্বপক্ষে চিঠি দেয় BTC Teachers Association এবং Primary Teachers Trained Graduates Association। অবশেষে উত্তরপ্রদেশের উচ্চ প্রাথমিক বিদ্যালয়গুলি গরমের ছুটি ধার্য করা হয়েছে।

স্কুলে এবার ফ্রি WIFI ইন্টারনেট পরিষেবা! কোন কাজে ব্যবহার হবে এই ইন্টারনেট?