TATA New Project Launch 2024 – টাটা গোষ্ঠীর এই প্রকল্পে মাস গেলেই পান ২০ হাজার টাকা! কোন প্রকল্পে এমন সুযোগ? জানুন প্রতিবেদনে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

TATA New Project Launch 2024 – টাটা কোম্পানির এই নতুন প্রজেক্ট বিনিয়োগ করুন আর পেয়ে যান মোটা টাকা। এককালীন বিনিয়োগ করে উপার্জন করার মতনই এক দুর্দান্ত প্রকল্প নিয়ে হাজির করলো টাটা কোম্পানি। টাটা কোম্পানির এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে প্রতি মাসে মোটা টাকা পেতে পারেন আপনিও।

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগকারীরা ইতিমধ্যেই এসআইপি এবং এসডব্লিউপি পদ্ধতি দুটি সম্পর্কে জানেন। এসডব্লিউপি পদ্ধতি মূলত নতুন প্রকল্পের মোটা টাকা রিটার্ন পাওয়ার জন্যই ব্যবহৃত হয়।

টাটা কোম্পানির মিউচুয়াল ফান্ড

নতুন মিউচুয়াল ফান্ড প্রকল্প চালু করেছে টাটা কোম্পানি। এই প্রকল্পের নাম টাটা ইন্ডিয়া কনজিউমার ফান্ড রেগুলার গ্রোথ। এই প্রকল্পে বিনিয়োগ করলে প্রতিমাসে কুড়ি হাজার টাকা পর্যন্ত রিটার্ন পেতে পারেন এসডব্লিউপি পদ্ধতিতে। টাটা কোম্পানির চালু করা নতুন প্রকল্পে ১ লক্ষ ৯৪৯.৫৬ কোটি টাকার একটি ফান্ড রয়েছে।

প্রধানমন্ত্রী স্বনিধি যোজনা, আবেদন করলে মিলবে ৫০,০০০ টাকা।

ন্যূনতম ১০০ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত (TATA New Project Launch 2024) এসআইপি করতে পারবে বিনিয়োগকারীরা। এই টাকা শেয়ার বাজারে খাটানো হবে। সেখান থেকে প্রাপ্ত লভ্যাংশ দিয়ে বিনিয়োগকারীদের দেওয়া হবে রিটার্ন। তবে বিনিয়োগের ৩০ দিনের মধ্যে সম্পূর্ণ অর্থ ফেরত পেতে চাইলে কিছু ক্ষতিপূরণ হিসেবে ০.২৫ শতাংশ এক্সিট লোড কাটা হবে মোট বিনিয়োগকৃত অর্থ থেকে।

টাটা কোম্পানির প্রকল্পে রিটার্নের পরিমাণ (TATA New Project Launch 2024)

শুরু হওয়ার পীর থেকে এখনো পর্যন্ত ১৭.২০ শতাংশ রিটার্ন পাওয়া গেছে টাটার এই প্রজেক্টে। শেষ ৫ বছরে ১৮.০৮ শতাংশ, শেষ ৩ বছরে ১৯.১৩ শতাংশ এবং শেষ ১ বছরে রিটার্ন মিলেছে ৩০.৬৭ শতাংশ। এখন এই প্রকল্পের নেট অ্যাসেট ভ্যালু হলো ৪০.১৮ টাকা। এই প্রকল্পে বিনিয়োগ করে এসডব্লিউপি পদ্ধতিতে প্রতি মাসে রিটার্ন ল্যান ২০ হাজার টাকা পর্যন্ত।

কত টাকা বিনিয়োগ করতে হবে

টাটা কোম্পানির নতুন প্রকল্পতে বিনিয়োগ করে (TATA New Project Launch 2024) এসডব্লিউপি পদ্ধতি প্রয়োগ করে প্রতি মাসে রিটার্ন পাবেন ২০ হাজার টাকা। যদি ১০ লক্ষ টাকারও কম আর্থিক বিনিয়োগের করেন তাহলে ২০ হাজার টাকা রিটার্ন পেতে পারেন। এই টাকা পাবেন ৩ থেকে ৫ বছর পর্যন্ত মেয়াদে।

টাটা কোম্পানির নতুন প্রকল্পে ১০ লক্ষ টাকা বিনিয়োগ করলে আগের রিটার্ন অনুসারে টাকা ফেরত পাবার পর আপনার অ্যাকাউন্টে থাকবে বেশ কিছু টাকা। ৩ বছরের জন্য ১০ লক্ষ টাকা বিনিয়োগ করে এসডব্লিউপি করলে মাস গেলে ১৯% রিটার্ন পাবেন। আর মাসে ২০ হাজার টাকা করে পাবেন।

হিসেব অনুসারে মোট ৭ লক্ষ ২০ হাজার টাকা ৩ বছরে রিটার্ন পাবেন। তারপরেও ৭ লক্ষ ৪৬ হাজার ৯৬০ টাকা থেকে যাবে অ্যাকাউন্টে। ৫ বছরের জন্য এলসব্লিউপি করলে ১৮% রিটার্ন পাবেন। অতএব মাস গেলে ২০ হাজার টাকা করে পাবেন। ৫ বছরের মোট ১২ লক্ষ টাকা রিটার্ন পাওয়ার পর অ্যাকাউন্টে থাকবে ৪ লক্ষ ৩৩ হাজার ৩২৫ টাকা।

রাজ্য নতুন সেবা সখী প্রকল্প, আবেদন করলেই ৭৫০০ টাকা